আরও পেশাদারি মনোভাবের পরিচয় দিতে হবে, বললেন ধোনি

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৪ অক্টোবর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 40 বার
আরও পেশাদারি মনোভাবের পরিচয় দিতে হবে, বললেন ধোনি

শুক্রবার (২ অক্টোবর) সানরাইজার্সের হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নেমেছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ধোনির দল গত দু’ম্যাচ হেরে লিগ টেবিলে একদম নিচে ছিল কিন্তু চতুর্থ ম্যাচেও ৭ রানে হেরে টুর্নামেন্টে অনেকটাই পিছিয়ে পড়ল তিনবারের চ্যাম্পিয়নরা।

দুই তরুণ ব্যাটসম্যান প্রিয়ম গর্গ এবং অভিষেক শর্মার ব্যাটিং ধামাকায় এদিন দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৪ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। জবাবে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি চেন্নাই। পঞ্চম উইকেটে ধোনি-জাদেজার ৭২ রানের পার্টনারশিপেও ম্যাচ ধরা দেয়নি চেন্নাইয়ের অনুকূলে।

ধোনি জানান, বহু বিভাগে আমাদের ভুল শুধরে মাঠে নামতে হবে। আরও পেশাদারি মনোভাবের পরিচয় দিতে হবে আমাদের। ক্যাচ মিস, নো বলের ক্ষেত্রে আমরা বার বার ভুল করেই চলেছি। ১৬ ওভারের পর বল হাতে দু’টো খারাপ ওভার গেছে। সামগ্রিকভাবে আমরা আরও ভালো করতে পারতাম। কেউই ক্যাচ ফেলতে চায় না। কিন্তু তবুও আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতেই হবে যাদে সহজ ক্যাচ কোনওভাবেই মিস না হয়।

উল্লেখ্য, ১৮তম ওভারের শুরুতে দীপক চাহারের প্রথম দু’বলে এদিন অভিষেক শর্মার সহজ দু’টি ক্যাচ ফেলেন রবীন্দ্র জাদেজা এবং শার্দুল ঠাকুর। সে প্রসঙ্গে চেন্নাই অধিনায়ক বলেন, এই ধরনের ক্যাচ নকআউট স্টেজে হলে খুব খারাপ ব্যাপার। আজ যদি নকআউট ম্যাচ হতো তাহলে কী হতো? তবে অনেক কিছু ইতিবাচক জিনিসও চোখে পড়েছে এই ম্যাচে। একইসঙ্গে একাধিক বিষয়ে উন্নতি করে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব।

উল্লেখ্য, টপঅর্ডার ব্যার্থ হওয়ার পর প্রিয়ম গর্গের ২৬ বলে মারকাটারি ৫১ রান এবং অভিষেক শর্মার ২৪ বলে ৩১ রান ওয়ার্নারের দলকে ১৫০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। অভিষেক আউট হলেও শেষ অবধি ৬টি চার এবং ১টি ছয়ে সাজানো অপরাজিত ইনিংস খেলে দলকে ১৬৪ রানে পৌঁছে দেন প্রিয়ম। এরপর বল হাতে বাকি কাজটা করেন বোলাররা। উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করেন গত ম্যাচের নায়ক রশিদ খান। ৩.১ ওভারে মাত্র ২০ রান খরচ করেন ভুবনেশ্বর কুমার। ৪৩ রানে ২ উইকেট নেন নোটরাজন।

জাদেজার ৩৫ বলে ৫০ কিংবা ধোনির অপরাজিত ৩৬ বলে ৪৭ রানের ইনিংসও চেন্নাইয়ের হার বাঁচাতে পারেনি। শেষ অবধি ১৬৫ রান তাড়া করতে নেমে ১৫৭ তেই থমকে যায় চেন্নাইয়ের ইনিংস।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।